বিশ্ব ক্রিকেটে আরেক শোয়েবের আগমনী বার্তা

0

গতির ঝড় তুলে বিশ্ব ক্রিকেটে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন পাকিস্তানের স্পিডস্টার শোয়েব আখতার। বিশ্বকাপের মঞ্চে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘণ্টায় ১৬১.৩ কিলোমিটার বেগে বল করে বিশ্বরেকর্ডের মালিক তিনি। এখনও পর্যন্ত সে রেকর্ড নিজের কাছে রেখেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। কিন্তু তার সে রেকর্ডও মনে হয় আর অক্ষত থাকবে না। তার সেই রেকর্ডকে চোখ রাঙানি দিচ্ছেন তারই দেশের ছেলে মোহাম্মদ হাসনাইন। যার বয়স মাত্র ১৮ বছর।

পাকিস্তানের সিন্ধু প্রদেশের হায়দরাবাদ শহরে ২০০০ সালের ৪ এপ্রিল। ২০১৮ সালের ১ সেপ্টেম্বর প্রথম শ্রেণির ক্রিকেট তার অভিষেক ঘটে। ২০১৮-১৯ মৌসুমে কায়েদ-ই-আজম ট্রফিতে নিজের আবির্ভাবের পরিচয় দিয়ে সুযোগ করে নেন পিএসএলে।

পিএসএলের চতুর্থ আসরে খেলছেন কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে। চার ম্যাচে শিকার করেছেন ৫ উইকেট। বিদ্যুৎগতি, নিখুঁত লাইন-লেন্থ, দুর্দান্ত ইয়র্কার মারার সক্ষমতা দেখিয়েছেন তিনি। তবে সবেচেয়ে বেশি নজর কেড়েছে তার গতি। ঘণ্টায় ১৫১ কিলোমিটার পর্যন্ত গতি তুলেছেন সম্ভাবনাময়ী ও প্রতিশ্রুতিশীল এ পেসার। যা এবারের পিএসএলে সর্বোচ্চ।

হাসনাইনের এ গতি দেখে মুগ্ধ পাকিস্তান জাতীয় দলের অলরাউন্ডার শোয়েব মালিক। তার বলতে খেলতে বেগ পেতে হয়েছিল মালিককেও। মালিক বলেন, তার উচ্চতা ও ফিটনেসই তাকে অনন্য করে তুলেছে। ক্রিকেট টেম্পারমেন্টে সে অনেক পরিণত। এ বয়সেই ওর ফিল্ডিং সাজানো মুগ্ধ করার মতো। গতিতটা সবসময় একই রাখতে পারে।

তিনি আরো বলেন, একটা দুটো বল নয়, ওভারের প্রায় প্রতিটা ডেলিভারি ঘণ্টায় ১৪০ কিমি এর বেশি গতিবেগে করছেন তিনি। তবে নতুন এই শোয়েব আখতারকে নিয়ে আসল শোয়েব আখতার এখনও কিছু বলেননি।

Share.

About Author

Leave A Reply